বিশ্ব চ্যাম্পিয়নদের হারানোর প্রত্যয় মুশফিকের।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে মুশফিক বলেন, “এর আগেও বাজে সময়কে পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছি আমরা। এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হারের পর পাকিস্তানের বিপক্ষে চমৎকার ব্যাট করেছিলাম। জিততে না পারলেও সেই ম্যাচ থেকে আমরা আত্মবিশ্বাসী হতে পারি।”
শিরোপা ধরে রাখার লড়াইয়ের শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। প্রথম ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটের হারে দ্বিতীয় ম্যাচে অতিথিরাই চাপে থাকবেন বলে মনে করেন মুশফিক।
“ওরা গত ম্যাচে ভালো করেনি, তাই চাপে থাকবে। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ওদের জিততেই হবে। নিজেদের সেরাটা দিতে পারলে আর কোনো ভুল না করলে সুপার টেন ভালোভাবেই শুরু করা সম্ভব হবে। আমরা তারই অপেক্ষায় আছি।”
শেষ ম্যাচে হেরে গেলেও প্রথম লক্ষ্য ‘সুপার টেন’ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। এবার সামনের দিকে তাকাতে চান অধিনায়ক।
“তিন ম্যাচ জিতে এলে আত্মবিশ্বাস বেশি থাকতো। তবে তা না হলেও বড় ধরনের কোনো পরিবর্তন হবে না। আরো চারটা ম্যাচ আছে, আমরা এগুলো নিয়েই ভাবছি।”
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দিনে যে কেউ জিততে পারে, আর সীমিত ওভারের ক্রিকেটের চার চ্যাম্পিয়নের গ্রুপে আছেন বলে হারানোর কিছু দেখছেন না মুশফিক।
“আমাদের হারানোর কিছু নাই। আমরা যেন আমাদের দুইশ’ ভাগ দিয়ে চেষ্টা করি। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে চার ম্যাচের সব কয়েকটাতেই জেতার সম্ভাবনা থাকবে আমাদের।”

SHARE THIS

0 মন্তব্য(গুলি):